নির্বাহী সদস্য

সদস্য

রণজিৎ সরকার

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়

রনজিৎ কুমার সরকার, পিতা- মনিমোহন সরকার, মাতা- বীনা পানি সরকার । বাড়ি এগারোখানের বেনাহাটি গ্রামে। স্বাধীনতা যুদ্ধের সময় ভারতের মুর্সিদাবাদ হাসপাতালে তার জন্ম। বাবা মায়ের হাত ধরেই তার প্রথম শিক্ষার হাতেক্ষড়ি। এরপর শিক্ষা জীবণ শুরু করেন কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। সেখান থেকে ৫ম শ্রেনী পাস করার পর ১৯৮৯ সালে তিনি বাকড়ী বহুমূখী মাধ্যমিক বিদ্যালয় থেকে এস.এস.সি পাস করেন। ৮ম শ্রেণীতে পড়াকালীন সময়েই তিনি অংকন প্রতিয়োগীতায় বাঘারপাড়া উপজেলায় ১ম স্থন অধিকার করেন। স্কুল শেষে তিনি কলেজ জীবন শুরু করেন নড়াইল সরকারি ভিত্টোরিয়া কলেজ থেকে। কিন্তু তার মনের ইচ্ছা ছিলো একজন ইঞ্জিনিয়ার হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করার সেই স্বপ্নকে খুটি করে তিনি জেনারেল লাইনের পড়াশোনা বাদ দিয়ে যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হন। ১৯৯৩ সালে তিনি সিভিল বিভাগ থেকে ১ম বিভাগে উতির্ন হয়ে ডিপ্লোমা পাশ করেন ও ১৯৯৮ সালে ঢাকা গাজীপুরের বি আই টি (বর্তমান DUET) থেকে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পাশ করেন। ইঞ্জিনিয়ারিং পাশের পর তিনি ঢাকায় Consulting ফার্মে চাকুরী শুরু করেন। পরবর্তী সময়ে কেয়ার ইন্টারন্যাশনালের IFFD প্রোগ্রামে ময়মনসিংস, কিশোরগঞ্জ, নেত্রোকোনা, জামালপুর, টাংগাইল, রংপুর ও কুড়িগ্রামে চাকুরী করেন। ২০০২ সারে পি.এস.সির সুপারিসক্রমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (১ম শ্রেনী) পদে বরগুনায় ১ম দায়িত্ব শুরু করেন। এ পদে যোগদানের ফলে দেশের হতদরিদ্রদের সরাসরি সাহায্য করতে পেরে তিনি খুব গর্ববোধ করেন। জনগনের মাঝে ত্রাণ সহায়তা সহ গ্রামীণ অবকাঠামো উন্নয়নে যথেষ্ট ভূমিকা নিয়ে কাজ করেন তিনি। সরকারি চাকুরতে তিনি বরগুনা, যশোর, পটুয়াখালী ও বাগরেহাট জেলায় কর্মরত ছিলেন। দুর্যোগ ব্যবস্থাপনার উপর দক্ষতা বাড়াতে সরকারের পক্ষ থেকে থাইল্যান্ড, ভীয়েতনাম, ভারত ও চীনের মত দেশে বিশেষ প্রশিক্ষণে যান তিনি। বর্তমানে তিনি বাগরেহাট জেলার শরণখোলা উপজেলায় কর্মরত আছেন। ব্যাক্তি জীবণে এক জন সন্তানের জনক তিনি।
সদস্য

আশিষ অধিকারী

যোগ প্রশিক্ষক,
ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ঢাকা

আশীষ অধিকারী ২০০৯ সালে তার যোগ জীবনের যাত্র শুরু করেন এবং ঢাকার একজন নামকরা ও অভিঞ্জ যোগব্যায়াম শিক্ষক এবং যোগ থেরাপিস্ট হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। সাফল্যের সাথে তিনি ভারতের হরিদ্বার, পতঞ্জলি যোগপীঠ থেকে যোগ শিক্ষক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন এবং স্বামী বিবেকানন্দ যোগ অনুসন্ধন সংস্থা (SVYASA) (বেঙ্গালোর, ভারত) থেকে যোগ প্রশিক্ষক কোর্স (YIC) শেষ করেন। তিনি স্বামী রামদেব এবং ডাঃ এইচ আর নাগেন্দ্রের মতো কিংবদন্তি যোগ মাস্টারগুলির প্রত্যক্ষ ছাত্র। ডায়াবেটিস এবং স্থূলত্বের মতো স্বাস্থ্যগত সমস্যাগুলি মোকাবেলায় যোগ থেরাপির প্রতিরোধমূলক এবং নিরাময়মূলক ব্যবহার সম্পর্কে তাঁর বিশেষ দক্ষতা রয়েছে। তিনি একাধিক নামী একাডেমি সহ বিভিন্ন কেয়ার ইনস্টিটিউটে যোগসেবা প্রদান করেছেন
• ব্র্যাক বিশ্ববিদ্যালয় (যোগ প্রশিক্ষক হিসাবে);
• রাশিয়ান কালচারাল সেন্টার (যোগ প্রশিক্ষক হিসাবে);
• প্রোটয় মেডিকেল ক্লিনিক (যোগ ও স্ট্রেস ম্যানেজমেন্ট ট্রেনার) এবং
• হলিস্টিক হেলথ কেয়ার কেন্দ্র (যোগ শিক্ষক হিসাবে)

২০০৯ সাল থেকে যোগের প্রতিশ্রুতিবদ্ধ প্রবর্তক হিসাবে তিনি চন্দ্রিমা উদ্যান, রমনা পার্ক এবং রবীন্দ্র সরোবরের মতো সরকারী স্থানে সকল সম্প্রদায়ের মানুষদের যোগ প্রশিক্ষণে স্বেচ্ছাসেবামূলক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, এবং আমার টিভি, মোহোনা টিভি, বিটিভি, এটিএন, এনএইচকে এর মতো টিভি চ্যানেলগুলিতেও উপস্থিত হয়েছিলেন যোগ সম্পর্কে মানুষকে উৎসাহিত করার জন্য।

সদস্য

মিতা হালদার

সদস্য

ডাঃ নিলাদ্রি শিকদার

ভেটেরিনারী সার্জন, কেন্দ্রীয় পশু হাসপাতাল , ঢাকা ।

ডাঃ নিলাদ্রী শিকদার এগারখানের হাতিয়াড়া গ্রামের বিখ্যাত শিকদার বাড়ীতে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৫ সালে বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করেন। এর পর নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজ থেকে উচ্চ-মাধ্যমিক এর গণ্ডি পেরিয়ে ভর্তি হন চট্টগ্রাম ভেটেনারী বিশ্ববিদ্যালয়ে । সেখান থেকে স্নাতক পাশ করে চাকরী শুরু করেন জাতিসংঘের Food and Agriculture Organization(FAO) তে। পাশাপাশি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (ময়মনসিংহ) স্নাতকোত্তরে ভর্তি হয়ে লেখা পড়া ও চাকরী একই সাথে চালিয়ে যেতে থাকেন। স্নাতকোত্তর শেষ করে ২০১১ সালে তিনি সুস্মিতা রানী আঢ্য এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ২০১২ সালে তিনি বি সি এস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ঢাকার কেন্দ্রীয় পশু হাসপাতালে চিকিৎসক হিসেবে যোগদান করেন। তিনি এখনো পর্যন্ত একই কর্মস্থলে কৃতীত্তের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
সদস্য

বিদ্যুৎ বিশ্বাস

সদস্য

অসীম রায়

সদস্য

পার্থ রায়

সদস্য

আশিষ ঘোষ