সিসি ক্যামেরার আওতায় এলো এগারোখানের গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়

সিসি ক্যামেরার আওতায় এলো এগারোখানের গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয় । বিদ্যালয়েকে সিসি ক্যামেরার আওতায় আনা এলাকায় এটাই প্রথম । গত শনিবার (৩রা আগস্ট) দুপুর ১২টার দিক নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা গুয়াখোলা মাদ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এসে সিসি ক্যামেরার উদ্বোধন করেন ।
উদ্বোধন শেষে বিদ্যালয়ের শ্রেনীকক্ষে  এক স্বাগত বক্তব্যে ডেঙ্গু মুক্ত এলাকা গড়তে জনসচেতনতা বৃদ্ধি, মশক নিধন, পরিছন্নতা অভিযান ও গুজব আর কুসংস্কার প্রতিরোধে শিক্ষর্থী ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভা করেন । এ সভায় সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি বাবু মনোরঞ্জন রায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য পেশ করেন  নড়াইল জেলা প্রশাসক অনজুমান আরা, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষ অফিসের একাডেমিক সুপারভাইজার সজল বিশ্বাস, শেখহাটির ইউপি চেয়ারম্যান বুলবুল হোসেন সহ অরো অনেকে ।

সভায় স্বাগত বক্তব্য দেন স্কুলের প্রধান শিক্ষক বাবু রবীন্দ্রণাথ মন্ডল ।
বক্তারা সকলে জানান স্কুলকে সঠিক ভাবে সঠিক গতিতে পরিচালনা করার এটি একটি ভালো উদ্দোগ । প্রধান শিক্ষক এখন নিজের রুমে বসেই সকল ক্লাসে পাঠদানের উপর ও শিক্ষর্থীদের উপর নজর রাখতে পারবেন । এর ফলে স্কুলের এ্যারিয়াতে বহিরাগতোদের বিচরণ, চুরি ও বিদ্যালয় অঙ্গনে অপরাধের প্রবণতা কমে আসবে ।
সভা শেষে তিনি বিদ্যালয় অঙ্গণ ও নতুন সাইকেল গ্যারেজ নির্মানের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেন । এদিকে গ্যারেজ নির্মানের জন্য গুয়াখোলা গ্রামের এ একমাত্র খেলার মাঠের যেন কোন ক্ষতি না হয় সে ব্যাপারে ব্যাবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে অনুরোধ জানান এলাকাবাসি ।

Leave a Reply