উপদেষ্টা পরিষদ

প্রধান উপদেষ্টা

শচীন্দ্রনাথ বিশ্বাস

প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা,মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট -খুলনা।

শচীন্দ্রনাথ বিশ্বাস ১৯৬২ সালের ১৬ ই অক্টোবর এগারখানের দোগাছি গ্রামে বিশ্বাস বাড়ীতে জন্ম গ্রহণ করেন। পিতার নাম মনিমোহন বিশ্বাস। বাকড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে ভর্তি হন বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে। সেখান থেকে বিজ্ঞান বিভাগে কৃতিত্বের সাথে মাধ্যমিক পাশ করে , ঐতিহ্যবাহী নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজে উচ্চমাধ্যমিকে ভর্তি হন। কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিকের গণ্ডী পেরিয়ে উচ্চশিক্ষা গ্রহণের জন্য পাড়ি জমান উত্তরবঙ্গে। ভর্তি হন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে । বিশ্ববিদ্যালের পাঠ চুকিয়ে যোগদান করেন বাংলাদেশ কৃষি উন্নয়ন বোর্ডে প্রকল্প কর্মকর্তা হিসেবে। এর পর নিজের মেধা ও যোগ্যতার পরিচয় দেন বিসিএস পরীক্ষায় । যোগদান করেন মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট, কৃষি মণ্ত্রনালয়ে। সেই শুরু থেকে এখনো পর্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন । বৈজ্ঞানিক কর্মকর্তা থেকে ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা , এখন তিনি দায়িত্ব পালন করছেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা(খুলনা) ও প্রকল্প পরিচালক হিসেবে। তার এই দীর্ঘ কর্ম জীবনে তিনি একাধিক গবেষণাধর্মী (মাটির উপর) বই লিখেছেন, যা বাংলাদেশের কৃষিতে অনেক বড় অবদান রেখেছে।

তার প্রিয় সখঃ কম্পেউটারে বিভিন্ন কাজ করা ও ব্রাউজিং করা।

প্রিয় উক্তিঃ যার যার অবস্থানে থেকে দেশের জন্য কিছু করুন।

উপদেষ্টা

মুকুল কান্তি বিশ্বাস

মুকুল কান্তি বিশ্বাস ১৯৯০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর পাশ করেন। বিশ্ববিদ্যালয় পড়াকালীন তিনি একজন তুখোড় কুস্তিগির ছিলেন। তিনি ১৯৮২ সালে কুস্তিতে বাংলাদেশ চ্যাম্পিয়ান হন। ২০১০ সালে তিনি নর্দান বিশ্ববিদ্যালয় থেকে এম.বি.এ(এইস.আর.এম) ডিগ্রী অর্জন করেন।তিনি বর্তমানে জাতীসংঘের ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (WFP) তে কর্মরত। এর আগে তিনি ব্রাক, কেয়ার বাংলাদেশ, ওয়ার্ল্ড ভিশন, সলিডারিড্যাড নেদারল্যান্ড প্রজেক্টে ইকনোমিক এন্ড মার্কেট ডেভেলপমেন্ট অফিসার সহ না গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ভ্রমন করা তার প্রিয় শখ।

তিনি খাদ্য নিরাপত্তা, দুর্যোগদ্যাস্থাপনা, খাদ্য বণ্টন, কৃষি, স্বাস্থ্য (বিশেষ করে এইস.আই.ভি / এইডস ) অর্থনৈতিক উন্নয়ন ইত্যাদি বিষয়ের এক জন বিশেষজ্ঞ। মাঝে মাঝে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে মুক্তপেশাজীবী হিসেবে পরামর্শও দিয়ে থাকেন।

তার অনুদানেই সর্বপ্রথম এই ওয়েবসাইট যাত্রা শুরু করে।

উক্তিঃ Love the people,Believe the people and work for the upliftment of tje poor and disadvantage community in the society.

উপদেষ্টা

ইঞ্জিঃ প্রিতিশ পাল

অলসতার কারনে আমার তথ্য দিতে দেরি হচ্ছে। অনুগ্রহ করে অপেক্ষা করুন
উপদেষ্টা

মিহির চন্দ্র সরকার

অভিযোগ সুপারভাইজার, ডিপিডিসি, ঢাকা ।

বি এস সি ( ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং)
উপদেষ্টা

ডাঃ স্বরূপ গোলদার